সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ০১:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মহম্মদপুর প্রেসক্লাবের সভাপতি বিকো সাধারণ সম্পাদক মাহামুদুন নবী মাগুরায় সেই শিক্ষক ও সভাপতির দূর্নীতি দেখার কেউ নেই! মাগুরায় মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসের দূর্নীতি নিয়ে তোলপাড়! (পর্ব-১) মাগুরায় চাঞ্চল্যকর অধ্যক্ষ হত্যাকান্ড মূল হোতারা এখনও ধরা ছোয়ার বাহিরে মাগুরায় অধ্যক্ষ আবদুর রউফ হত্যার আসামীরা কোথায়? মাগুরায় প্রধান শিক্ষক ও সভাপতির স্কুল হয় জলসা ঘর মাগুরায় পান্নু চেয়ারম্যানের হাতুড়ীর আঘাতে অধ্যক্ষ আব্দুর রউফের মৃত্যু মাগুরায় মহিলা মাদ্রাসায় ক্লাব বানানোকে কেন্দ্র করে প্রতি পক্ষের হামলায় সুপারের মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ ব্যালট বাক্স শিক্ষার্থীদের দেখিয়ে ভিডিও, পরে ভোট
লক্ষ্মীপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা

লক্ষ্মীপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা

লক্ষ্মীপুর জেলা উন্নয়ন সমম্বয় কমিটির সভা রবিবার (২০ জানুয়ারি) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।সভায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), গণপূর্ত বিভাগ, সড়ক বিভাগসহ প্রকৌশল শাখাসমুহ কর্তৃক নিন্মমানের প্রকল্প বাস্তবায়ন নিয়ে অসন্তোষ প্রকাশ করা হয়।,…সভায় গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ প্রকল্পের আওতায় এলজিইডি’র বাসস্তবায়িত পাকা রাসস্তা, পুল, কালভার্ট নির্মাণ কাজে নিম্নমানের উপকরণ ব্যবহার করায় কাজের স্থায়িত্ব কম হওয়া এবং নির্মাণের স্বল্প সময়ের মধ্যে ব্যবহার অনুপযোগি হয়ে পড়ায় অসন্তোষ প্রকাশ করা হয়।এ ছাড়া গণপূর্ত ও সড়ক বিভাগ কর্তৃক নিম্নমানের যেনতেনভাবে দায়সারাগোছের প্রকল্প বাস্তবায়ন নিয়েও অসন্তোষ প্রকাশ করা হয়।
সভায় জেলা প্রশাসক বলেন, এলজিইডি সরকারের বৃহৎ উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে নিয়োজিত একটি প্রতিষ্ঠান। এদের কাজের মান দিন দিন নিম্নমূখী হওয়ায় মানুষের দুর্ভোগ সৃষ্টি হচ্ছে। তিনি বলেন, প্রতিটি প্রকল্পের নির্দিৃষ্ট মেয়াদ থাকা উচিৎ। কিন্তু বর্তমানে দেখা যাচ্ছে কিছু কিছু প্রকল্পের নির্মাণ কাজ শেষ হতে না হতেই ব্যবহার অযোগ্য হয়ে পড়ছে। তিনি এসব প্রকল্পের খোঁজ খবর নিয়ে সংশ্লিষ্ট দপ্তরে পত্র প্রেরণের জন্য উপজেলা নির্বাহী অফিসারগণকে নির্দেশ দেন।
এছাড়াও সভায় স্বাস্থ্য, শিক্ষা, পরিবার পরিকল্পনা, খাদ্য বিভাগ, মৎস্য, পশু সম্পদ ও কৃষি বিভাগের চলমান কর্মকান্ডের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। সরকারের নীতি অনুসরণ করে স্বচ্ছতার সাথে কাজ চালিয়ে যাওয়ার জন্য তিনি জেলার সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।
জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় লক্ষ্মীপুর জেলায় কর্মরত সরকারি বিভিন্ন বিভাগ ও দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 crimekhobor.Com
Theme Download From ThemesBazar.Com