মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০১৯, ১২:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মহম্মদপুর প্রেসক্লাবের সভাপতি বিকো সাধারণ সম্পাদক মাহামুদুন নবী মাগুরায় সেই শিক্ষক ও সভাপতির দূর্নীতি দেখার কেউ নেই! মাগুরায় মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসের দূর্নীতি নিয়ে তোলপাড়! (পর্ব-১) মাগুরায় চাঞ্চল্যকর অধ্যক্ষ হত্যাকান্ড মূল হোতারা এখনও ধরা ছোয়ার বাহিরে মাগুরায় অধ্যক্ষ আবদুর রউফ হত্যার আসামীরা কোথায়? মাগুরায় প্রধান শিক্ষক ও সভাপতির স্কুল হয় জলসা ঘর মাগুরায় পান্নু চেয়ারম্যানের হাতুড়ীর আঘাতে অধ্যক্ষ আব্দুর রউফের মৃত্যু মাগুরায় মহিলা মাদ্রাসায় ক্লাব বানানোকে কেন্দ্র করে প্রতি পক্ষের হামলায় সুপারের মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ ব্যালট বাক্স শিক্ষার্থীদের দেখিয়ে ভিডিও, পরে ভোট
সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে আটক ২

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে আটক ২

একাদশ জাতীয় নির্বাচনকে ঘিরে ফেসবুকসহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায় বানোয়াট খবর ও গুজব ছড়ানোর অভিযোগে নারীসহ ২ জনকে আটক করেছে র‌্যাব-২। আটককৃতরা হলেন- মুক্তা চৌধুরী ওরফে মনি চৌধুরী ওরফে উষা মুক্তা উষা (৪০) ও মো. মোফাছ্ছেল হোসেন (২৪)।সোমবার বিকেল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত রাজধানীর তেজগাঁও ও শেরেবাংলা নগর এলাকায় অভিযান চালিয়ে ওই দুইজনকে আটক করা হয়।র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি মোহাম্মদ সাইফুল মালিক বলেন, গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে র‌্যাব-২ জানতে পারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে রাষ্ট্রীয় স্পর্শকাতর বিষয় নিয়ে বানোয়াট, মিথ্যা ও বিভ্রান্তি ছড়াচ্ছে কুচক্রি মহল। তারা ফেসবুক ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেক বা ভুয়া ওয়েবসাইট তৈরী করে সরকার, নির্বাচন কমিশন, সেনাবাহিনী, পুলিশ ও বিচার বিভাগসহ জাতীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচার করছে। এছাড়া বিভিন্ন নেতৃবৃন্দের বিরুদ্ধে বিষোদগার, দেশি-বিদেশি সংবাদ মাধ্যমের ভুয়া অনলাইন সংস্করণ সৃষ্টি করে ও ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমকে ভুয়া অপপ্রচার মাধ্যম হিসেবে বেছে নিয়েছে।

তিনি আরো বলেন, সাইবার স্যাবোটাজ ও অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব-২ এর সাইবার টহল টিম দুইজনকে আটক করে। জিজ্ঞাসাবাদে তারা জানান, ফেসবুকসহ সামাজিক মাধ্যমে বিভিন্ন ভুয়া একাউন্টের মাধ্যমে সরকারবিরোধী মিথ্যা ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রচার ও প্রকাশ করছেন। বিশেষ করে একাদশ জাতীয় নির্বাচনকে ঘিরে বিভ্রান্তিকর ভিডিও/শর্ট ফিল্ম ও ছবি পোষ্ট/ফেসবুকে প্রচার করে সরকার বিরোধী আন্দোলন চাঙ্গা করার জন্য প্রচারণা চালানো হচ্ছে। এছাড়াও বিভিন্ন জাতীয় প্রতিষ্ঠান ও ব্যক্তির বিরুদ্ধেও অপপ্রচার করে যাচ্ছে তারা। তারা মোবাইল ফোন ও ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে মিথ্যা, অশ্লীল, কুরুচিপূর্ণ, মানহানিকর তথ্য প্রকাশ ও গুজব ছড়ানোর মাধ্যমে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন ও দেশের আইন শৃঙ্খলার চরম অবনতি ঘটানোর ইন্ধন দেয়া ও নাশকতার পরিকল্পনা করেছেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে শেরে বাংলা নগর থানায় ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 crimekhobor.Com
Theme Download From ThemesBazar.Com